আজ মাঠে নামছে সেনাবাহিনী

0
26
সেনাবাহিনী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আজ মাঠে নামছে সেনাবাহিনী। নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী ভোট গ্রহণের আগে, ভোট গ্রহণের দিন ও পরে (২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত) স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। রোববার বিকাল থেকে সেনারা অস্থায়ী ক্যাম্পে পৌঁছাতে শুরু করেছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩৮৯ উপজেলায় সেনাবাহিনী এবং ১৮ উপজেলায় নৌবাহিনী কাজ করবে। সশস্ত্র বাহিনীর প্রতিটি টিমের সঙ্গে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। এদিকে এ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে সেনাবাহিনী ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছেন রাজনীতিবিদরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার রাত থেকে সেনাবাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকার দিকে রওনা হয়েছেন। সোমবার থেকে সেনানিবাস থেকে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে টহল ও অন্য আভিযানিক কার্যক্রম পরিচালনা করবে সশস্ত্র বাহিনী। যে ৬টি নির্বাচনী এলাকার সব ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার করে ভোট গ্রহণ করা হবে, সেখানে কর্মকর্তাদের কারিগরি সহায়তা দেবেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। তবে তারা কোনো ধরনের গোলাবারুদ ব্যবহার করবেন না। ইসি সিদ্ধান্ত নিয়েছে, ২৪ ডিসেম্বর সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে।

Payoneer | Get Paid by Marketplaces & Direct Clients Worldwide

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here