দলের চেয়ারপারসনকে কারাগারে রেখে প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি

0
34
মির্জা ফখরুল

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে এই প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি— এই কথা বলে কান্নায় ভেঙে পড়লেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দৃশ্যের অবতারণা হয়। এ সময় সেখানে থাকা দলটির অন্য নেতারাও আবেগাপ্লুত হয়ে পড়েন।

সোমবার বিকেলের এ সংবাদ সম্মেলনে বিএনপির মনোনয়নপ্রাপ্তদের চিঠি বিতরণের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর ঘোষণা দিচ্ছিলেন মির্জা ফখরুল। সংবাদ সম্মেলনের শুরুতে তিনি জানান, আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এই সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে। তবে নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো আলামত তিনি দেখছেন না।

মির্জা ফখরুল বলেন, বিএনপি দলীয় চেয়ারপারসনকে কারাগারে রেখে তাকে ছাড়া এই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছে। এ কথা বলেই কেঁদে ফেলেন তিনি। এ সময় প্রায় ২ মিনিট কোনো কথা বলতে পারেননি ফখরুল।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নিহত হওয়ার পর ১৯৮২ সালে রাজনীতিতে আসেন খালেদা জিয়া। ১৯৯১ ও ২০০১ সালে তার নেতৃত্বে নির্বাচনে অংশ নিয়ে ক্ষমতায় আসে বিএনপি এবং তিনি প্রধানমন্ত্রী হন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে জেলে আছেন খালেদা জিয়া। এই নির্বাচনে তার অংশগ্রহণ অনেকটাই অনিশ্চিত। তবে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, খালেদা জিয়া তিনটি আসনে (ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭) দলের প্রার্থী হচ্ছেন।

Payoneer | Get Paid by Marketplaces & Direct Clients Worldwide

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here