১৭ বছর পর সিলেটে প্রধানমন্ত্রী

সিলেটে নির্বাচনী জনসভা

0
35
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দীর্ঘ ১৭ বছর পর সিলেটে কোনো নির্বাচনী জনসভায় যোগ দিচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ তিনি অষ্টম সংসদ নির্বাচনের সময় ২০০১ সালের ২৫ সেপ্টেম্বর জনসভায় বক্তব্য দেন। ২০০৮ সালে অনুষ্ঠিত ওই নির্বাচনের সময় তিনি নগরীর রেজিস্ট্রারি মাঠে আয়োজিত জনসভায় ঢাকা থেকে টেলিকনফারেন্সে যোগ দিয়েছিলেন।

আজকের জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি। জনসভা সামনে রেখে উজ্জীবিত চার জেলার আওয়ামী লীগ। নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এই জনসভা অনুষ্ঠিত হবে। মঞ্চ প্রস্তুত। দলের কেন্দ্রীয় নেতারা মাঠ পরিদর্শন করেছেন। তবে এবারের মঞ্চ বরাবরের মতো বড় করা হচ্ছে না নির্বাচনী আচরণবিধির কারণে। ৮০ ফুট মঞ্চের পরিকল্পনা হলেও পরে তা করা হয়েছে ২০ ফুটের। আচরণবিধির কারণে তৈরি করা হচ্ছে না কোনো তোরণও। জনসভার মাঠ ও মঞ্চের নিরাপত্তায় একাধিক গোয়েন্দা সংস্থা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। নজরদারিতে রাখা হয়েছে মাঠের আশপাশের আবাসিক বাসিন্দা ও ব্যবসায়ীদের।

প্রশাসন ও দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টায় বিমানে সিলেট পৌঁছাবেন। বিকাল সাড়ে ৪টায় আবার বিমানেই ঢাকায় ফিরবেন তিনি। ৬ ঘণ্টার এ সফরে প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেই নগরীর তিন আউলিয়া হজরত শাহজালাল (রহ.), শাহপরান (রহ.) ও গাজী বোরহান উদ্দিন (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। পরে সিলেট সার্কিট হাউসে মধ্যাহ্নভোজ ও নামাজ আদায় শেষে দুপুর আড়াইটায় মাদ্রাসা মাঠের জনসভা মঞ্চে যাবেন। ওই মঞ্চে পরিচয় করিয়ে দেয়ার কথা এবারের নির্বাচনে সিলেট বিভাগের নৌকা প্রতীকের কাণ্ডারীদের।

Payoneer | Get Paid by Marketplaces & Direct Clients Worldwide

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here